মাত্র ১৫ দিনে খুব দ্রুত চুলকে লম্বা করার জন্য এই রেমেডি গুলো চুলে লাগাতে পারেন

লম্বা চুল কে না চায় তার সাথে সাথে সেটা যদি খুব দ্রুতগতিতে হয় তাহলে তো আর কথাই নেই। বন্ধুরা, চুল শুধু লম্বা হলে হয়না চুলকে ঘন ও পুষ্টির  সাথে সাথে লম্বা হতে হয়। এজন্য আপনাদের জন্য আজকে নিয়ে এসেছি কতগুলো চমৎকার চমৎকার রেমিডি। যেগুলো ব্যবহারের মধ্য দিয়ে আপনারা আপনাদের কাঙ্ক্ষিত চুলকে পর্যাপ্ত পরিমাণে লম্বা কালো ও ঘন করতে পারবেন।

তাহলে বন্ধুরা কথা না বাড়িয়ে সরাসরি চলে যায় সে সকল রেমিডি তে। তার সাথে সাথে আমরা দেখব এই সকল রেমিডি কেন আমাদের চুলকে খুব তাড়াতাড়ি লম্বা ঘন ও স্বাস্থ্যকর রাখতে ভূমিকা পালন করে।

গরমের দিনে চুলের যত্ন

১। পেঁয়াজঃ 

বন্ধুরা প্রাচীনকাল থেকেই এই পেঁয়াজ আমাদের চুলের যত্নে ব্যবহৃত হয়ে আসছে। দেখা যাক এই পেঁয়াজ কিভাবে আমরা চুলে লাগাবো এবংএর  মধ্যে এমন কি উপাদান আছে যা আমাদের চুল লম্বা করতে ও ঘন কালো রাখতে সহায়তা করেঃ

পেঁয়াজ কুচি করে কেটে ব্লান্ডার করে তার থেকে রস আলাদা করে নিতে হবে। তারপরে গোসলের ৩০ মিনিট আগে মাথার স্কাল্পে বা চুলের গোড়াতে খুব ভালো করে যত্ন করে লাগাতে হবে।

চুলের যত্নে পেঁয়াজের ব্যবহার

পুরো মাথার স্কাল্পে পেঁয়াজের রস লাগানোর পর ৩০ মিনিট অপেক্ষা করে গোসলের সময় শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলতে হবে।  এভাবে যদি আমরা নিয়মিত এই প্যাক টি ব্যবহার করতে পারি তাহলে খুব দ্রুত আমাদের চুল ঘন লম্বা ও সুন্দর দেখাবে।

২। কালো চুল পেতে পেঁয়াজ ও এলোভেরা জেলঃ

এলোভেরা জেল এর সাথে পেঁয়াজের রস একসাথে করে মাথায় মাসাজ করতে পারলে চমৎকার ফলাফল পাওয়া যায়।

প্রথমত পেঁয়াজ কে ব্লান্ডার করে রস আলাদা করে নিতে হবে এরপর প্রাকৃতিক ভাবে পাওয়া এলোভেরা জেল এর কাছ থেকে এলোভেরা জেল কে আলাদা করে নিতে হবে।

২ টি উপকরণ একটি বাটিতে ভালোমতো মিক্সার দিয়ে মিক্স করে নিয়ে গোসলের আগে মাথার স্কাল্পে লাগাতে হবে। খুব ভালো করে  লাগাতে হবে যাতে চুলের গোড়া পর্যন্ত পৌঁছে যায়।

এরপরে ২৫-৩০ মিনিট সময় করে রেখে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলতে হবে।

নিয়মিত এই প্যাকটি যদি আপনারা ব্যবহার করেন আপনাদের চুল খুব বেশিক্ষণ কুচকুচে কালো হবে।  

৩। চুল লম্বা ও মোটা দেখাতে নারিকেল তেলের সাথে মেহেদি পাতার রসঃ

অনেক বেশী কার্যকর এই প্যাক টি  ব্যবহার করতে যে সকল উপকরণ লাগবে সেটি হল নারিকেল তেল পরিমানমতো মেহেদি পাতার রস। 

মেহেদি পাতার রস ও নারিকেল তেল একসাথে করে আমরা যদি নিয়মিত মাথায় মাসাজ করি বা তেল হিসাবে ব্যবহার করি অথবা গোসলের আগে স্কাল্পে লাগিয়ে গোসলের সময় ধুইয়ে ফেলি তাহলে আমরা আমাদের চুল লম্বা ঘন করতে পারব। 

৪। চুলের গোঁড়া শক্ত করতে অলিভ অয়েল ও আমলকীঃ 

আমলকির বিচি আলাদা করে ব্লেন্ডার করে তার থেকে রস বের করে নিতে হবে।

এরপর তার সাথে অলিভ অয়েল মিক্স করে মাথায় ভালোমত লাগাতে হবে।

গোসলের ৩০মিনিট আগে লাগিয়ে গোসলের সময় শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলতে হবে।

উপরে যে সকল রেডেমি আপনাদের সাথে শেয়ার করলাম প্রত্যেকটি রেডেমি ভালো মতো অনুসরণ করলে আপনারা পেতে পারেন লম্বা ঘন ও কালো উজ্জ্বল চুল।

নোটঃ 

এই ক্ষেত্রে কিছু সতর্কতা অবলম্বন করতে হবে আর তা না হলে উপরের এত চমৎকার চমৎকার রেডেমি ব্যবহারের মধ্য দিয়ে আমরা প্রত্যাশিত ফলাফল পাব না। এখন আমাদের যে সকল সর্তকতা নিয়ম অনুসরণ করতো হবে………

আমাদেরকে নিয়মিত চুল কাটতে হবে।

চুলের আগা কেটে রাখতে হবে।

ধুলাবালিতে কম যেতে হবে।

নিয়মিত চুলে তেল দিতে হবে।

ঘুমানোর সময় চুল বেঁধে রাখতে হবে।

আয়রন মেশিন কম ইউজ করতে হবে।

এ ছাড়াও বিভিন্ন ধরনের কেমিক্যাল প্রোডাক্ট ইউজ করা যাবে না।

উপরের এগুলো আমরা অনুসরণ করব এবং প্রত্যাশা অনুযায়ী চুল লম্বা ও ঘন করবো।

 ধন্যবাদ।